শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম:
এক দফা দাবিতে নার্সদের পতাকা মিছিল স্বরাষ্ট্র উপদেষ্টার সঙ্গে নেপালের রাষ্ট্রদূতের সাক্ষাৎ বিসিক মুদ্রণ শিল্পনগরী স্থাপন প্রকল্প দ্রুত বাস্তবায়নের দাবিতে মানববন্ধন বন্যাদুর্গতদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ ও চিকিৎসাসেবা অব্যাহত রেখেছে বিজিবি সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ জয়ী দলকে যুব ও ক্রীড়া উপদেষ্টার ফুলেল শুভেচ্ছা বাড়ছে পদ্মার পানি, বন্যার আতঙ্ক রাজশাহীতে টেক্সটাইল করপোরেশন পরিদর্শন করলেন বস্ত্র ও পাট উপদেষ্টা দূষণ নিয়ন্ত্রণে সহযোগিতা বৃদ্ধি করবে বিশ্বব্যাংক : পরিবেশ উপদেষ্টা “যুব ও ক্রীড়া উপদেষ্টার ঝটিকা সফর” স্বচ্ছতা নিয়ে কাজ করার আহ্বান উপদেষ্টা এম সাখাওয়াতের

হাটহাজারী পৌরসভায় গাউসিয়া কমিটির দাওয়াতে খায়র মাহফিল অনুষ্ঠিত

মোহাম্মদ জামশেদঃ- পবিত্র ঈদে মিল্লাদুন্নবী (দঃ) ও ফাতেহায়ে ইয়াযদাহুম উদযাপন উপলক্ষে ৩০ নভেম্বর সোমবার গাউসিয়া কমিটি বাংলাদেশ হাটহাজারী পৌরসভার ব্যবস্থাপনায় জামেয়া অদুদিয়া সুন্নিয়া ফাযিল ডিগ্রী মাদ্রাসার জামে মসজিদে দাওয়াতে খায়ের মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

গাউসিয়া কমিটি বাংলাদেশ হাটহাজারী পৌরসভার সভাপতি আলহাজ্ব সৈয়দ আহমদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত দাওয়াতে খায়র মাহফিলে প্রধান অতিথি ছিলেন গাউসিয়া কমিটি বাংলাদেশ হাটহাজারী উপজেলা পশ্চিম পরিষদের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ হারুন সওদাগর।

এতে প্রধান বক্তা ছিলেন সাউদার্ন বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক ড.মোঃ জালাল উদ্দীন আল আযহারী। উদ্বোধক ছিলেন ফতেপুর মনজুরুল ইসলাম মাদ্রাসার মুদাররিস আল্লামা মোঃ আবুল কালাম শাহ আমিরী।

বিশেষ অতিথি ছিলেন জামেয়া অদুদিয়া সুন্নিয়া ফাযিল ডিগ্রী মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ আল্লামা মীর আবুল বশর ছিদ্দিকী, মাওলানা সৈয়দ মোঃ আবু তালেব আলকাদেরী, দাওয়াতে খায়ের সম্পাদক মাওলানা মোঃ রফিকুল ইসলাম আলকাদেরী, আবদুল মাবুদ আইয়ুব ও নাছির উদ্দিন রুবেলসহ পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের গাউসিয়া কমিটির নেতৃবৃন্দ।

দাওয়াতে খায়র মাহফিলে বক্তারা অযু, তায়াম্মুম, দাফন-কাফনসহ বিভিন্ন বিষয়ভিত্তিক আলোচনা, পবিত্র ঈদে মিলাদুন্নবী (দঃ), ফাতেহায়ে ইয়াযদাহুম, মানব সেবা, কোরআন-সুন্নাহর আলোকে সুদ-ঘুষ, হালাল হারাম ও নামাযের গুরুত্ব সম্পর্কিত তাৎপর্য আলোচনা করেন। বিশেষ করে অযু, তাইয়াম্মুম ও নামাজ কিভাবে পড়বে, এ বিষয়ে প্র্যাকটিক্যাল শিখানো হয়েছে। আল্লাহ রাসুলের সুন্নত তরিকায় চললে কি উপকার হবে এ বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 ithostseba.com
Design & Developed BY Hostitbd.Com
Social Media Auto Publish Powered By : XYZScripts.com